এতটা সস্তায় কীভাবে দিচ্ছে আইপ্যাড?

কম দামের আইপ্যাড প্রকাশ্যে আনল অ্যাপল। মুলত পড়ুয়াদের কথা ভেবেই সস্তার এই আইপ্যাড প্রকাশ্যে আনে এই সংস্থা। স্কুলের জন্য ৯.৭ ইঞ্চি পর্দার এই আইপ্যাডটির মূল্য পড়বে ২৯৯ মার্কিন ডলার। আর সাধারণ ইউজারদের জন্য এর দাম হবে ৩২৯ ডলার। অ্যাপলের নিজস্ব স্টাইলাস অ্যাপল পেন্সিল ব্যবহার করা যাবে এই আইপ্যাডটি। আগে শুধু আইপ্যাড প্রো মডেলে অ্যাপল পেন্সিল ভার্সন আপডেট করত। নতুন এই আইপ্যাডের জন্য আলাদাভাবে অ্যাপল পেন্সিল কিনতে হবে শিক্ষার্থীদের। শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য এর দাম হবে ৮৯ মার্কিন ডলার আর সাধারণ গ্রাহকের জন্য ৯৯ ডলার।

এই আইপ্যাডে রাখা হয়েছে টাচ আইডি, এইচডি ফেস টাইম ক্যামেরা এবং পিছনে আট মেগাপিক্সেল ক্যামেরা। অ্যাপলের এ১০ ফিউশন চিপ ব্যবহার করা হয়েছে এতে। একবার চার্জে আইপ্যাডটি ১০ ঘন্টা ব্যবহার করা যাবে বলে দাবি করছে অ্যাপল। ওয়াই-ফাই মডেলের সঙ্গে এলটিই সংস্করণেও বাজারে আসবে আইপ্যাডটি।

নতুন এই আইপ্যাডটি নিয়ে আগে থেকেই গুজব শোনা গিয়েছে। তখন মনে করা হয়েছিল এই আইপ্যাডটির মূল্য হবে ২৫৯ মার্কিন ডলার। নতুন আইপ্যাডে অ্যাপল পেন্সিলের পাশাপাশি স্টাইলাসও ব্যবহার করা যাবে। ইভেন্টে লজিটেক ক্রেয়ন নামের একটি স্টাইলাস দেখিয়েছে অ্যাপল। এই স্টাইলাইসটির মূল্য বলা হয়েছে ৪৯ মার্কিন ডলার, যা অ্যাপল পেন্সিলের চেয়ে সস্তা।

এর সঙ্গে আইপ্যাডের জন্য একটি কিবোর্ড কেসও আনবে লজিটেক, যার মূল্য হবে ৯৯ মার্কিন ডলার। আইপ্যাডের সঙ্গে নতুন বেশ কিছু অ্যাপও প্রকাশ্যে এনেছে অ্যাপল। সেগুলি ব্যবহার করলে অনেক কিছু জানা যাবে বলে দাবি সংস্থার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *