রোনালদোর জাদুকরী গোলে রিয়াল মাদ্রিদের দাপট

ক্রিশ্চিয়ানো রোনালদোর জাদুকরী ফিনিশিংয়ে ইউভেন্তুসকে তাদেরই মাঠে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের শেষ সাত কোয়ার্টার-ফাইনালে জেতা রিয়াল আগামী বুধবার দ্বিতীয় লেগে সান্তিয়াগো বের্নাবেউয়ে ইউভেন্তুসের মুখোমুখি হবে।

ইউভেন্তুস স্টেডিয়ামে মঙ্গলবার রাতে শুরুতেই এগিয়ে যায় রিয়াল। স্বাগতিকদের বাজে ডিফেন্ডিংয়ের সুবিধা কাজে লাগান অরক্ষিত রোনালদো। ইসকোর পাস থেকে প্রথম স্পর্শে বল জালে পাঠান পর্তুগিজ অধিনায়ক।প্রথম খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে টানা ১০ ম্যাচে গোল করার কৃতিত্ব দেখান এই তারকা ফরোয়ার্ড। তার কাছাকাছি থাকা মাত্তেও দে শিলিও ব্যস্ত ছিলেন করিম বেনজেমাকে অকার্যকর রাখতে। তা করতে গিয়ে ইতালিয়ান ডিফেন্ডার নিজেই ফাঁদে পড়ে যান।

৫০তম মিনিটে একটুর জন্য লক্ষ্যে থাকেনি রোনালদোর শট। চার মিনিট পর দিবালাকে ফাউল করে হলুদ কার্ড দেখেন রামোস। সান্তিয়াগো বের্নাবেউয়ে দ্বিতীয় লেগে খেলা হবে না এই ডিফেন্ডারের। খেলার ধারার বিপরীতে ৬৩তম মিনিটে অসাধারণ এক গোলে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। বুফ্ফনকে বল বাড়াতে গিয়ে তালগোল পাকান কিয়েল্লিনি। দুরূহ কোণ থেকে শট নেননি রোনালদো। তার বাড়ানো বলে লুকাস ভাসকেসের বুলেট গতির শট ঝাঁপিয়ে ঠেকান বুফ্ফন।

তখনও বিপদ কাটেনি ইউভেন্তুসের। দানি কারভাহালের ক্রসে দারুণ এক বাইসাইকেল কিকে বল জালে পাঠান রোনালদো। অবিশ্বাস্য গোল দেখে মাথায় হাত দিতে দেখা যায় জিদানকে। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের হয়ে চলতি মৌসুমে রোনালদোর এটা ৩৯তম গোল। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে যা সর্বোচ্চ। ইউরোপ সেরার প্রতিযোগিতার শেষ আটের লড়াইয়ে এটা রোনালদোর ২২তম গোল! টুর্নামেন্টে সব মিলিয়ে তার গোল হল ১১৯টি।

জাগরণ এক্সপ্রেস/জেগে উঠুন আপনিও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *