আইপিএলে খেলে টাকা নিবেন না যে খেলোয়াড়!

দলে ভাল পারফরম্যান্স না করতে পারায় নিজ থেকে অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন দিল্লি ডেয়ারডেভিলসের অধিনায়ক গৌতম গম্ভীর। অধিনায়কত্ব ছাড়ার ঘোষনার পাশাপাশি চলমান আইপিএল থেকে পারিশ্রমিক না নেয়ার কথাও বলেছেন কেকেআরের সাবেক এ অধিনায়ক।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে সাফল্যের শিখরে ছিলেন গৌতম গম্ভীর।

কিন্তু চলমান ১১তম আইপিএলে নিজে যেমন ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি, (প্রথম ম্যাচে ৫৫, পরের ৫ খেলায় সংগ্রহ ৩০ রান) ঠিক তেমনি দলকে এনে দিতে পারেননি কাঙ্ক্ষিত জয়। ৬ খেলায় দিল্লি ডেয়ারডেভিলসের জয় মাত্র ১টি। ২ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে দিল্লি।

দলের এমন বাজে পারফরম্যান্সের কারণে নিজ থেকেই স্বেচ্ছায় অধিনায়কত্ব ছেড়ে দেন গম্ভীর। শুধু নেতৃত্ব ছেড়ে দেয়াই নয়, তাকে নিলামে ২ কোটি ৮০ লাখ টাকায় দলে নেয় দিল্লি। প্রত্যাশিত পারফর্ম করতে না পারায় বিনা পয়সায় ক্রিকেট খেলার কথা বলে নিজেকে শাস্তি দেন গম্ভীর।

আইপিএলে বাকি ম্যাচগুলোতে দিল্লির অধিনায়কের দায়িত্বপালন করবেন শ্রেয়স আইয়ার।

বুধবার বিকেলে টুইটারে গম্ভীর লিখেন, হ্যাঁ এটা সত্যি যে আমি দিল্লির নেতৃত্ব ছেড়ে দিয়েছি। একটা বিষয় স্পষ্ট করে দেয়া প্রয়োজন, ম্যানেজমেন্ট কিংবা কোচিং স্টাফের পক্ষ থেকে কোনও রকম চাপের বিষয় ছিল না। হয়তো আমি দিল্লির অধিনায়ক নই, তবে দলের ভালোর জন্যে শেষ পর্যন্ত লড়ে যাব। দলের থেকে ব্যক্তি কখনোই বড় হতে পারে না।

গম্ভীরের টুইটের পর সংবাদ সংস্থার মাধ্যমে দিল্লি ডেয়ারডেভিলস কর্তৃপক্ষ জানায়, নিজের খারাপ পারফরম্যান্সের জন্য বিনা পারিশ্রমিকে খেলার সিদ্ধান্ত নিয়েছেন গম্ভীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *