টার্গেটে অভিনেত্রী ডেইজি

১৫ মে মুক্তি পেয়েছিল ‘রেস থ্রি’র ট্রেলার। যার পর থেকে দর্শকদের নানান প্রতিক্রিয়ায় ভরপুর সিনেমহল। কারও খারাপ লেগেছে, তো কারও ভালো। এই ভালো-মন্দ আর ৩১ মিলিয়ন ভিউজ নিয়ে খবরের শিরোনামে ‘রেস থ্রি’। পুরো ট্রেলারের ইউএসপি সালমান খান। তবে ‘ভাইজান’র থেকে সিনেপ্রেমীদের নজর ঘোরাতে সফল হয়েছেন ডেইজি শাহ।

নায়িকার একটি ডায়লগ সাড়া ফেলে দিয়েছে সাইবারদুনিয়ায়। অবশ্য পুরোটাই ট্রোলিংয়ের সৌজন্যে। ডায়লগটা এতটাই হাস্যকর যে সোশাল মিডিয়ায় দিনে প্রায় এটি শেয়ার হয়। ট্রোলিংয়ের এই পন্থায় গা ভাসাচ্ছে নেটিজেন। তবে সবচেয়ে আশ্চার্যের এসবে যোগদান দিয়েছে মুম্বাই পুলিশ।

ইতোমধ্যে ডেইজির ডায়লগটাকে ট্রোল করতে শুরু করছে মুম্বাই পুলিশও। যদিও বিষয়টা সিরিয়াস। সাইবার সিক্যুরিটি সম্বন্ধে জনগনকে আরও সচেতন করতেই এই ট্রেন্ডি স্টাইলে সকলকে বার্তা পাঠাচ্ছে মুম্বাই পুলিশ।

‘Our Business is Our Business. None of Your Business.’- ডেইজি শাহের এই ডায়লগ এখন সোশ্যাল সাইটের হটকেক। হাজারও রকমের ভিডিও তৈরি হয়েছে এই ডায়লগ নিয়ে। তবে মুম্বাই পুলিশের এই ট্রোলিংয়ের তালিকায় নাম লেখানোর কারণ সাইবার সিকিরিটির সুরক্ষার ও মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি। এই সুরক্ষা আমাদের নিজেদেরই করতে হবে। অসংখ্য মানুষ যেভাবে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে সক্রিয় হয়ে উঠেছে তা কোন কোন সময় বিপজ্জনক হয়ে ওঠে তাদের জন্য। নিজেদের ব্যক্তিগত বহু তথ্য অনেকেই সোশ্যাল সাইটে শেয়ার করেন। সে বিষয় নিজেদেরকেই ওয়াকিবহল হতে হবে। এমনই বার্তা দিচ্ছে মুম্বাই পুলিশের টিম। মুম্বাই পুলিশের টুইটার হ্যান্ডেলে যেটা শেয়ার করেন তাতে লেখা, ‘My Data is My Data. None of Your Data.’

এটি শেয়ার করার সঙ্গে সঙ্গে ভাইরাল হতে শুরু করে। বহু নেটিজেন রীতিমত মুম্বাই পুলিশের প্রশংসায় পঞ্চমুখ। মানুষকে সচেতন করার জন্য যে আইডিয়া বেছে নেওয়া হয়েছে তাতে বেশ বুদ্ধিমত্তার পরিচয় দিয়েছে মুম্বাই পুলিশ। এর আগেও ভাদোদারা পুলিশ, প্রিয়া প্রকাশ ভ্যারিয়ারের ফেমাস উইঙ্কের একটা পোস্টার বানিয়ে সেফ ড্রাইভিংয়ের জন্য ব্যবহার করেছিল। সূত্র : কলকাতা ২৪

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *