কারাগারে নেয়া হচ্ছে খালেদা জিয়াকে

রাজধানীর শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল থেকে চিকিৎসাধীন অবস্থায় থাকা কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বেলা ১১টা ২৫ মিনিটে বিএসএমএমইউ হাসপাতাল থেকে তাকে বহনকারী পুলিশের গাড়ি পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের দিকে রওনা হয়।

কারা কর্তৃপক্ষেল একটি প্রাইভেটকার করে তাকে নেয়া হচ্ছে। প্রাইভেটকার ঘিরে পুলিশের পুলিশের নিরাপত্তা বেষ্টনী গাড়ি ও মোটরসাইকেল রয়েছে।

এর আগে পুলিশের একাধিক সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল থেকেই হাসপাতাল ও কারাগারের চারপাশে পুলিশের ব্যাপক নিরাপত্তার আয়োজন করা হয়। কিছুক্ষণের মধ্যেই তাকে নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হতে পারে।

ওই এলাকার সার্বিক নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি বিএসএমএমইউ হাসপাতাল ও কারাগারের সামনের সড়ক বন্ধ করে দেয়া হয়েছে। ফায়ার সার্ভিসের গাড়িসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য সংখ্যা বাড়ানো হয়েছে।

প্রঙ্গগত, গত ৬ অক্টোবর বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি করা হয়। এ লক্ষ্যে ৫ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। ওই হাসপাতালের ছয়তলার ৬১২ নম্বর কেবিনে চিকিৎসাধীন অবস্থান আছেন খালেদা জিয়া।

এক মাসের বেশি সময় চিকিৎসা দেয়া হল বিএনপি চেয়ারপারসনকে। তবে যথাযথ চিকিৎসা দেয়া হয়নি বলে অভিযোগ করেছে বিএনপি।

বিএনপির অভিযোগ, খালেদা জিয়াকে বিএসএমএমইউতে যে ফিজিওথেরাপি দেয়া হয়, সেটিও পর্যাপ্ত নয়। তাকে অনুন্নত চিকিৎসা সরঞ্জামাদি দিয়ে স্বাস্থ্য পরীক্ষা করাতে বাধ্য করা হচ্ছে। খালেদা জিয়ার ব্যক্তিগত বিশেষজ্ঞ চিকিৎসকদেরও অন্তর্ভুক্ত করা হয়নি স্বাস্থ্য পরীক্ষার জন্য। অথচ এ বিষয়ে উচ্চ আদালতের নির্দেশনা ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *