পেনাল্টি বাঁচিয়ে ভাইরাল কুকুর

তিনকাঠির তলায় দাঁড়িয়ে গোল আটকানো মোটেই সহজ কাজ নয়। আর তা যদি হয় পেনাল্টি, তাহলে তো কথাই নেই। শুধু পেনাল্টি বাঁচিয়ে বহু গোলরক্ষক নায়ক হয়ে গেছেন, এমন নজিরের অভাব নেই। কিন্তু কুকুর পেনাল্টি বাঁচাচ্ছে, এমনটা দেখেছেন বা শুনেছেন কখনও! সম্প্রতি সামনে এল এমনই এক ভিডিও, যেখানে ঠিক যেন লেভ ইয়াসিনের ভূমিকায় দেখা গেল একটি কুকুরকে।

গতকাল সোমবার ইউটিউবে প্রকাশিত হয়েছে এই ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, গোলপোস্টের পাশে দাড়িয়ে আছে একটি কুকুর। পেনাল্টি রুখতে পোস্টের নিচে দাঁড়িয়ে আছেন গোলরক্ষক।

শট মারার জন্য অপেক্ষা করছে একজন খেলোয়াড়। পেনাল্টি কিক নেওয়ার সময় বলের উল্টো দিকে পড়ে যান গোলরক্ষক। কিন্তু সে সময়ই হুট করে গোলের সামনে চলে আসে কুকুরটি

তার গায়ে লেগে বলটি আর গোলে ঢোকেনি। তবে বলের ধাক্কায় সে নিজেই ঢুকে গেছে গোলে, খেয়েছে গড়াগড়ি। কুকুরের পেনাল্টি বাঁচানোর এই ভিডিওই এখন ভাইরাল নেট দুনিয়ায়।

শেষমেশ গোল না হলেও এই বিচিত্র ঘটনার সাক্ষী থাকতে পেরে মাঠে উপস্থিত দর্শকরা বেশ আনন্দিত। গোলরক্ষক এই ঘটনায় খুশি হলেও হকচকিয়ে গেছেন বাকি ফুটবলার ও রেফারি। তবে খেলাটি কোথায় হয়েছে তা জানা যায়নি।

মাঠে কুকুর ঢুকে খেলা ভণ্ডুল করার ঘটনা অবশ্য প্রথম নয়। এর আগে বহু বার এরকম ঘটনা ঘটেছে।

গত বছর ইংল্যান্ডে লোয়ার ডিভিশন লিগে হালসোয়েন টাউন ও স্কেলমারডেলের ম্যাচ পণ্ড হয়েছিল এই কারণে। সম্প্রতি আর্জেন্টিনায় একটি ম্যাচে ফুটবলারদের পা থেকে বলের দখল নিতে মরিয়া কুকুরের জন্য প্রায় ৭ মিনিট বন্ধ রাখতে হয়েছিল ফুটবল ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *