বাংলাদেশে শাওমির প্রথম চার ক্যামেরার স্মার্টফোন

বাংলাদেশের বাজারে প্রথমবারের মতো চার ক্যামেরাযুক্ত রেডমি নোট ৬ প্রো মডেলের স্মার্টফোন নিয়ে এসেছে বিশ্বের শীর্ষ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান শাওমি।  মঙ্গলবার কোম্পানিটি নতুন এই ফোনটি বাংলাদেশের বাজারে ছাড়ে। স্মার্টফোনটি আধুনিক ডিজাইনের এবং উচ্চগতির এলপিডিডিআর ফোর-এক্স র‌্যাম থাকায় রেডমি নোট ৬ প্রো-এর পারফরম্যান্স খুবই চমৎকার। এতে রেডমি নোট ৫ এআই’য়ে থাকা ফিচারগুলোর আরও উন্নত সংস্করণ ব্যবহার করা হয়েছে।

নতুন এই ফোনটি সম্পর্কে শাওমির ভারতীয় উপমহাদেশের বৈদেশিক ব্যবসা সম্প্রসারণ বিভাগের প্রধান সাংকেত আগারওয়াল বলেন, ‘রেডমি নোট মানুষের আস্থা অর্জনের সক্ষম হয়েছে। রেডমি নোট ৫ এআই শক্তিশালী ডুয়াল ক্যামেরার স্মার্টফোন ছিল, যা বাংলাদেশি গ্রাহকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এবারও কম মূল্যে মি ফ্যানদের আরও উন্নত ও সর্বশেষ স্মার্টফোন রেডমি নোট ৬ প্রো সরবরাহ করা হচ্ছে।’

এই স্মার্টফোনটি আধুনিজ ডিজাইনের। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। রেডমি নোট ৬ প্রো’তে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন চারটি ক্যামেরা। এর ব্যাটারির ক্ষমতা ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার, যা দুইদিন পর্যন্ত ব্যাকআপ দেবে। ডুয়েল সিম সুবিধার এই ফোনে হাইব্রিড স্লট সুবিধা থাকায় মাইক্রো এসডি কার্ডও ব্যবহার করা যায়। রেডমি নোট ৬ প্রো স্মার্টফোনের সাথে একটি সফট কেস  ফ্রি দেওয়া হচ্ছে। অসাধারণ সেলফির জন্য রেডমি নোট ৬ প্রো-এর ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ২০+২ মেগাপিক্সেলের ক্যামেরা। এর ১২+৫ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরায় ১.৪ মাইক্রন পিক্সেল সেন্সরের কারণে অল্প আলোতেও খুব ভালো মানের ছবি তোলা সম্ভব।

নচ ডিজাইনসহ এই স্মার্টফোনের ৬.২৬ ইঞ্চির ফুল এইচডিপ্লাস ডিসপ্লে রয়েছে যার রেশিও ১৯:৯। এর ডিসপ্লের নিরাপত্তায় রয়েছে কর্নিং গরিলা গ্লাস। এটা ব্ল্যাক (কালো) এবং লেক ব্লু কালারে পাওয়া যাবে।

এর দুটি ভার্সন রয়েছে। ৩ জিবি+৩২ বিজি ভার্সনের মূল্য রাখা হচ্ছে ১৭,৪৯৯ টাকা এবং ৪ জিবি+৬৪ জিবি ভার্সনের দাম রাখা হচ্ছে ২০,৪৯৯ টাকা। ২৮ নভেম্বর থেকে শুধু দারাজ ডটকম থেকে স্মার্টফোনটি কিনতে পারবেন গ্রাহকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *