ডেথ বোলিংয়ে জোর দিচ্ছেন রুবেল হোসেন

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ আগামী ৯ ডিসেম্বর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে। এই ম্যাচের আগে আগামীকাল বিকেএসপিতে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। ক্যারিবীয়দের প্রতিপক্ষ বিসিবি একাদশ। বিসিবি একাদশের হয়ে এ ম্যাচে মাঠে নামবেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন। আজ বুধবার অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

টেস্ট সিরিজে স্পিনারদের দাপুটে পারফরম্যান্সের পর ওয়ানডে সিরিজে পেসাররা বাড়তি চাপে থাকবে কিনা জানতে চাইলে রুবেল জানান, আসলে আমাদের পরিস্থিতিটা ওরকম ছিল। আমাদের উইকেটটা ওইভাবে তৈরি করা ছিল, স্পিনারদের ফেভারেই। আর অবশ্যই, স্পিনাররা যখন ভালো করে, পেস বোলাররা খেলতে পারছে না, এটা একটু দুঃখজনক।

ওয়ানডে সিরিজের উইকেট নিয়ে টাইগার এই পেসার জানান, আমার কাছে মনে হয় ওয়ানডেতে এমন হবে না, ওয়ানডেতে একটু ভিন্ন ধরনের হবে। উইকেটে ওইভাবে স্পিন থাকবে না।

নিজের পারফরম্যান্স নিয়ে রুবেল জানান, আমি নয় বছর ইন্টারন্যাশনাল ক্রিকেট খেলছি, অবশ্যই একটু অভিজ্ঞতা হয়েছে। তারপর অনেক কষ্ট করছি ডেথ ওভারের বোলিং নিয়ে। কারণ আমার মেইন স্ট্রেন্থ হচ্ছে আমার ডেথ বোলিং। কারণ আমাকে ডেথে বল করতেই হবে। এমন সিচুয়েশনে বল করি যেখানে ম্যাচ জেতানোও যায় আবার ম্যাচ হেরেও যায়। যার কারণে আমাকে আরও বেশি ফোকাস রাখতে হয়। এখন একটু বেশি জোর দিচ্ছি ডেথ বোলিংয়ে।

আগামীকাল অনুষ্ঠিত হওয়া ম্যাচে বিসিবি একাদশের নেতৃত্ব দিবেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। এছাড়াও এই প্রস্তুতি ম্যাচ দিয়ে দীর্ঘদিন পর ইনজুরি কাটিয়ে মাঠে ফিরবেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *