একদিন তিনি, অন্যদিন ইনি!

গত এক দশকে নবাগতদের নিয়ে বলিউডে সবচেয়ে বেশি মাতামাতি হয়েছে ২০১৮ সালে। এঁদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হয়েছেন দুই তারকাকন্যা।

আলোচিতদের একজন প্রয়াত কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী ও প্রযোজক বনি কাপুরের বড় কন্যা জাহ্নবী কাপুর, যিনি তাঁর সৌন্দর্য ও মায়ের ছায়া দিয়ে মানুষের মন জয় করেছেন। অপরজন সাইফ আলি খান ও তাঁর প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের কন্যা সারা আলি খান, তিনিও তাঁর অভিনয়দক্ষতা ও রূপের ছটা দিয়ে ঝড় তুলেছেন।

২০১৮ সালের জুলাইয়ে মুক্তি পায় জাহ্নবী কাপুরের অভিষেক ছবি ‘ধড়ক’। অভিষেকেই বক্স অফিসে শতকোটির ক্লাবে পৌঁছানোর স্বাদ পান জাহ্নবী। এ ছবিতে জাহ্নবীর সঙ্গে জুটি বাঁধেন আরেক নবাগত, অভিনেতা শহিদ কাপুরের ভাই ঈশান খট্টর।

অন্যদিকে ডিসেম্বরে দুটো চলচ্চিত্র দিয়ে বলিউডে প্রবেশ করেন সারা আলি খান। বক্স অফিসে নিজের প্রথম ছবি ‘কেদারনাথ’ মোটামুটি ব্যবসা করলেও অভিনয়ের প্রশংসা পান তিনি। ‘কেদারনাথ’-এ সুশান্ত সিং রাজপুতের সঙ্গে জুটি বাঁধেন সারা। আর রণবীর সিংয়ের সঙ্গে জুটি বেঁধে দ্বিতীয় ছবি ‘সিম্বা’ তাঁকে দেয় তুমুল জনপ্রিয়তা। ভারতের বক্স অফিসে পান ২০০ কোটির ক্লাবে পৌঁছানোর স্বাদ।

সারা ও জাহ্নবীর মধ্যে ইদানীং জনপ্রিয়তার তুলনা করে নানা খবর হচ্ছে। কে কার চেয়ে বেশি জনপ্রিয়, সামাজিক মাধ্যমে কার অনুসরণকারীর সংখ্যা কত, কার ফ্যান পেজ সংখ্যা কত, কার হাতে কয়টা ছবি—ইত্যাকার নানা তথ্য উদঘাটনে তৎপর নেটিজেনরা। তাঁদের ভেতরকার ‘দ্বন্দ্ব’ নিয়েও নানা খবর গণমাধ্যমে এসেছে।

অন্তর্জালে সারা ও জাহ্নবীর ভক্তরা তাঁদের কোলাজ ছবি দিয়ে ‘কে সেরা’ টাইপের ভোটও করেছে।

যা হোক, ডিজিটাল দুনিয়া ও খবরের কাগজে যা-ই আসুক, নিজেদের ভেতর যে কোনো দ্বন্দ্ব নেই, তা প্রকাশ্যে আনলেন নবাবজাদি সারা আলি খান। বিনোদন সংবাদমাধ্যম ফিল্মফেয়ারকে দেওয়া সাম্প্রতিক সাক্ষাৎকারে জাহ্নবী কাপুরের প্রশংসা করেছেন সারা।

‘সে (জাহ্নবী) অসাধারণ। পুরো ব্যাপারটা (দ্বন্দ্ব) খুবই হাস্যকর। আমরা আমাদের স্কিন নিয়ে আত্মবিশ্বাসী, স্বস্তিতেই আছি,’ বলেছেন সারা।

শুধু তা-ই নয়, সারা-জাহ্নবী সম্পর্কে অনিবার্য প্রশ্ন ‘কে সেরা’র উত্তরও দিয়েছেন ‘সিম্বা’ অভিনেত্রী। বলেছেন, চলচ্চিত্র অঙ্গন বেশ বড় জায়গা। এখানে পরস্পরকে সম্মান করতে হবে। জাহ্নবীকে তিনি সম্মান করেন আর জাহ্নবীও তাঁকে সম্মান করেন। এমনকি, যাঁরা তাঁদের ছবির কোলাজ তৈরি করছেন, তাঁদেরও শ্রদ্ধা করেন সারা।

“মানুষ ইনস্টাগ্রামে আমাদের ছবির কোলাজ দিয়ে জিজ্ঞেস করছে, ‘কে সেরা?’ পাঁচবার আমরা একে অপরকে এসব পাঠিয়েছি। এখন আর পাঠাই না, কারণ প্রতি সপ্তাহেই এগুলো হচ্ছে,” যোগ করেন সারা।

আর দেখতে কে বেশি সুন্দর? ‘কোনো দিন তাঁকে (জাহ্নবী) অধিক সুন্দর দেখায়, আর কোনো দিন আমাকে,’ সাফ জবাব সারার।

সারা ও জাহ্নবীর ভক্তরা কি আর সৌন্দর্যের তুলনা করবেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *