‘গণ্ডি’র শুটিং করতে কক্সবাজারে সব্যসাচী

‘ভুবন মাঝি’ ছবির পরিচালক ফাখরুল আরেফিন নির্মাণ করছেন তার দ্বিতীয় ছবি ‌’গণ্ডি’। লন্ডনের পাঁচটি শহরে ইতোমধ্যে ছবিটির প্রথম অংশের শুটিং ধারণ করা হয়েছে। ২৭ মার্চ থেকে কক্সবাজারে শুরু হচ্ছে ছবিটির শুটিং। এতে  বাংলাদেশের সুবর্ণা মোস্তাফা,অপর্ণা ঘোষ ও মাজনুন মিজান ছাড়াও গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করবেন কলকাতার ফেলুদাখ্যাত অভিনেতা সব্যসাচী চক্রবর্তী।

গণ্ডির শুটিংয়ে অংশ নিতে ২৫ মার্চ দিবাগতর রাতে ঢাকায় এসে পৌচেছেন সব্যসাচী। মঙ্গলবার সকালে কক্সবাজার উড়ে গিয়েছেন তিনি। সেখানে কাল থেকে ছবিটির শুটিংয়ে অংশ নিবেন এ তারকা। সমকাল অনলাইনকে বিষয়টি জানিয়েছেন পরিচালক ফাখরুল আরেফিন।

ফাখরুল আরেফিন বলেন, গণ্ডির শুটিংয়ে অংশ নিতে গতকাল দিবাগত রাতে ঢাকায় এসেছেন সব্যসাচী দাদা। ওয়ার্ক পারমিট নিয়ে কাজ করতে  এসেছেন।  আজ সকালে কক্সবাজার এসে পৌছেছেন। একদিন বিশ্রামে শেষে শুটিংয়ে অংশ নিবেন ।

‘গণ্ডি’র চিত্রনাট্য লিখেছেন রেজা আরিফ। এতে বিশেষ একটি চরিত্রে অভিনয় করেছেন লন্ডনে বসবাসরত বাঙালিকন্যা ফিওনা। কক্সবাজার শুটিং শুরু প্রসঙ্গে পরিচালক বলেন, মূলত তিনটি জায়াগায় গণ্ডির শুটিং হবে। এর মধ্যে রয়েছে লন্ডন, কক্সবাজার ও ঢাকা। গত বছরে ডিসেম্বর লন্ডনে গণ্ডির শুটিং শুরু হয়। সেখানের দৃশ্য ধারণ শেষে এবার কক্সবাজারে শুটিং শুরু করছি আমরা। শুটিং সুবর্ণা আপাও অংশ নিবেন। এর পর আগস্টে ঢাকায় শুটিং শুরু করবো।’

মূলত ৫৫ ও ৬৫ বছর বয়সী দুই নারী-পুরুষের গল্প নিয়ে এগিয়ে যাবে গণ্ডির কাহিনী। কিছুটা অবসরে থাকা এই বয়সে দুজন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার এবং আশপাশের মানুষ বিষয়টিকে কীভাবে নেন, এসব বিষয় উঠে আসবে ছবিতে।

ছবিটির পুরোপুরি কাজ শেষ করতে ২০১৯ সালের পুরোটা  লেগে যাবে বলে জানান পরিচালক। ২০২০ সালে ভালো দিনক্ষণ দেখে দেয়া হবে গণ্ডির শুভ মুক্তি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *