নীলফামারীতে শুদ্ধ উচ্চারণ ও বিতর্ক বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

 

নীলফামারী ডিবেট ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো ৩ দিনব্যাপী শুদ্ধ উচ্চারণ ও বিতর্ক বিষয়ক কর্মশালা ২০১৯। নীলফামারী জেলার স্বনামধন্য ১২টি বিদ্যালয়ের ৩৫০ জনশিক্ষার্থী এই কর্মশালায় অংশগ্রহণ করে। কর্মশালার উদ্বোধন করেন নীলফামারী জেলা প্রশাসক ও নীলফামারী ডিবেট ফেডারেশনের প্রধান উপদেষ্টা জনাব নাজিয়া শিরিন।

কর্মশালাটিতে শুদ্ধ উচ্চারণ উপস্থাপনা বিষয়ক কর্মশালা পরিচালনা করেন আবৃত্তিশিল্পী ও উপস্থাপক মোহতারিমা রহমান। তার শুদ্ধ উচ্চারণে উপস্থাপনা বিষয়ক কর্মশালা শিক্ষার্থীদের মুগ্ধ করে।

অনুষ্ঠানে পঞ্চপুকুর বালিকা উচ্চ বিদ্যালয় ও সৈয়দপুর ক্যান্টপাবলিক স্কুল অ্যান্ড কলেজের মধ্যে একটি প্রদর্শনী বিতর্ক হয়। বিতর্কের বিষয় ছিলো- ‘সড়কের শৃঙ্খলা ফেরাতে সরকারের চেয়ে জনগনের ভূমিকাই প্রধান।’

বিতর্ক বিষয়ক কর্মশালাটি পরিচালনা করেন উত্তম রায়, সাবেক চ্যাম্পিয়ন বিতার্কিক ও প্রতিষ্ঠাতা সভাপতি, নীলফামারী ডিবেট ফেডারেশন। কর্মশালায় বিভিন্ন পর্যায়ে বিতার্কিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রুপম মহসীন রেজা, উপদেষ্টা, নীলফামারী ডিবেট ফেডারেশন।

প্রধান অতিথীর বক্তব্যে নাজিয়া শিরিন বিতার্কিকদের শুভকামনা জানান এবং তিনি যেখানেই থকেন এই সংগঠনের সঙ্গে তার আজীবন সম্পর্ক ধরে রাখবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। অন্যান্য অতিথীবৃন্দ নীলফামারী ডিবেট ফেডারেশনের বছরব্যাপী কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

বিশেষ অতিথী হিসেবে ছিলেন, জেলা শিক্ষা অফিসার মো: শফিকুল ইসলাম, সাবেক অধ্যক্ষ নীলফামরী সরকারি কলেজ জনাব এটিএম মোস্তফা চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *