বাবা জীবনের সবথেকে বড় অনুপ্রেরণা অভি

আজ (১৬জুন) বিশ্ব বাবা দিবস। বাবা দিবসে প্রজন্মের অন্যতম উপস্থাপিকা কামরুন নাহার অভি।বাবা মো.সোহরাব উদ্দীন’কে নিয়ে স্মৃতিচারণ করেছেন।
অভি জানান বাবা-মেয়ের সম্পর্কের গল্প,বাবা খুব ছোট্ট একটা শব্দ কিন্তু এই শব্দের মাঝেই যেন আমি আমার দুনিয়া খুজে পাই।সেই ছোট্ট বেলায় বাবার আঙুল ধরে হাটি হাটি পা করে স্কুলে যাওয়া আর আমার বেড়ে উঠা। আমার কখনো কোনো গৃহ শিক্ষক ছিলনা বা কোচিং এ পড়া হয়নি, সেই স্কুল থেকে ইঞ্জিনিয়ারিং পর্যন্ত একমাত্র আমার বাবা আমাকে পড়িয়েছেন।
ছবিঃ কামরুন নাহার অভি ও বাবা মো.সোহরাব উদ্দীন।
শিখিয়েছেন দুনিয়াতে কিভাবে সব বুঝে,বুদ্ধি এবং ধর্য্যের সাথে সামনে এগিয়ে যেতে হয়। আমার খুব মনে আছে ছোটবেলায় যখন পড়াশোনার পাশাপাশি গান,নাচ,আর্ট করতাম, বাবা আমাকে নিয়ে সব জায়গায় দৌড়াতেন, কখনোই ক্লান্ত হতেন না। আমার পড়াশোনা এরপর ব্যাংক চাকরির পাশে মিডিয়াতে কাজ করা বাবার সাপোর্ট ছাড়া অসম্ভব ছিল। এতোকিছু এবং আজকের এই কর্মঠ আমি যেন একেবারেই অসম্ভব ছিল বাবা তুমি ছাড়া। আমার জীবনের সবথেকে বড় অনুপ্রেরণা এবং আমার একমাত্র আইডল আমার বাবা।
আমার বাবা একজন রিটায়ার্ড চিফ ইঞ্জিনিয়ার, পানি উন্নয়ন বোর্ডের ড্রেজার সেকশনের। বর্তমানে তিনি নিজ ব্যবসায় ব্যাস্ত। আমার বাবার মতো এতো কর্মঠ এবং সৎ মানুষ খুব কম দেখা যায়, আমার দেখা দুনিয়ায় শ্রেষ্ঠ মানুষের মাঝেও বাবা তুমি শ্রেষ্ঠ। আমি ঠিক আমার বাবারই মতোন হতে চাই, এবং আশা করি বাবা সবসময় এভাবে শক্তভাবে আমাদের পাশে থাকবেন।পৃথিবীর সকল বাবার প্রতি সম্মান এবং অনেক অনেক শ্রদ্ধা শুধু আজকের দিনে নয়,বছরের প্রতিটি দিনের জন্য।ভালো এবং সুস্থ থাকুক পৃথিবীর সকল বাবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *