ইউটিউবে প্রশংসিত রাত্রির ‘তই আমার’   

দেশের সঙ্গীত ভুবনে এসময়ের শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী তিনি। মিষ্টি হাসির অধিকারিণী রাত্রি চৌধুরী।সঙ্গীত ভূবণে আগমন ঘটে ২০০৭ সালে চট্টগ্রামের লোকাল ব্যান্ড দল ‘ইন চিটাগাং ব্যান্ড-এর মাধ্যমে। একটা পর্যায়ে গিয়ে ব্যান্ডদলটি ভেঙেও ততদিনে সঙ্গীতশিল্পী হিসেবে বেশ পরিচিত পেয়ে জান।এরপর চট্টগ্রামের গণ্ডি পেরিয়ে ঢাকায় এসে নিয়মিত স্টেজ শো শুরু করেন। এই সুকণ্ঠী গায়িকা চলার পথটা সহজ ছিলোনা। অনেক চড়াই উৎরাই পেরিয়ে আজকে এই অবস্থানে এসেছেন রাত্রি।

সম্প্রতি নতুন একটি কাভার সং নিয়ে হাজির হয়েছেন দর্শক শ্রোতাদের মাঝে রাত্রি চৌধুরী। কলকাতার জনপ্রিয় বাংলা ছবি ‘ভিলেন’-এর বহুল জনপ্রিয় গান ‘শুধু তুই’।ছবিতে সফট রোম্যান্টিক এই গানটির লিপসিং করেছেন কলকাতার বাংলা চলচ্চিত্র জগতের দুই তারকা মিমি চক্রবর্তী ও অঙ্কুশ হাজরা। ইউটিউবের কল্যানে গানটি বাংলাদেশী শ্রোতা – দর্শকদের কাছেও তুমুল জনপ্রিয়।
রাত্রি তার গাওয়া নতুন এই কাভার সংটি ঈদের গান হিসেবে তার নিজস্ব ইউটিউব চ্যানেল Ratry Music Station থেকে ঈদের আগেই প্রকাশ করেছেন। প্রকাশের পর থেকেই রাত্রি তার গানের শ্রোতা-দর্শকদের।ইতিবাচক প্রতিক্রিয়া পাচ্ছেন।

রাত্রি জানান,গানটি এর আগে লিখেছেন কলকাতার বিখ্যাত গীতিকার প্রসেন। সঙ্গীত পরিচালক অম্লান। সংগীতায়োজন ও প্রোগ্রামিং করেছেন বব এস.এন। মিক্স ও মাস্টার করেছেন রূপোজ্জ্বল মজুমদার ও বব এস.এন। গিটার ও ম্যান্ডালিন বাজিয়েছেন রাজা চৌধুরী।

শুধু তুই গানটি রাত্রির কণ্ঠে কাভার সং করার জন্যে গানটির নতুন করে আবার।সঙ্গীত আয়োজন করেছেন তরুণ সঙ্গীত পরিচালক এমিল।মিউজিক ভিডিও নির্মাণ করেছেন সৌরভ ঘোষ।

কাভার সং করার ক্ষেত্রে এই গানটি বেছে নেওয়ার কারণ সম্পর্কে রাত্রি চৌধুরী বলেন, ভিলেন ছবির শুধু তুই গানটি আমার অসম্ভব প্রিয় একটি গান। স্টেজ শোতে গানটি প্রতিনিয়ত গাইতে হয় আমাকে । অনেক শ্রোতা স্টেজ শোতে আমার কণ্ঠে গানটি শুনে। কাভার করার অনুরোধ করতেন। তারা বলতেন গানটি নাকি আমার কন্ঠের সঙ্গে দারুন মানিয়ে যায়। মূলত শ্রোতাদের সেই অনুপ্রেরণা থেকেই আমি গানটি কাভার করেছি।

রাত্রি জানিয়েছেন, শিগগিরই তার গাওয়া মৌলিক গান আসছে। গানটির কাজ মোটামুটি গুছিয়ে রেখেছেন। কয়েকদিনের মধ্যেই গানটির রেকর্ডিং করা হবে। রাত্রি আশা করছেন আগামী মাসেই গানটি মুক্তি দিতে পারবেন ইউটিউবে।তিনি আরো বলেন, শ্রোতাদের ভালোবাসা নিয়ে সামনে দিকে এগিয়ে যেতে চাই।আর নতুন নতুন ভালো ভালো গান উপহার দিতে পারি সেই দোয়া করবেন সবাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *