আব্দুল্লাহ আকাশের নাটক ‘চেক চেক প্রেম’

নতুন প্রজন্মের পরিচালকদের হাত ধরেই ঋদ্ধ হয় চলচ্চিত্র বা টেলি-নাটকের জগৎ। এবার বাংলাদেশের টেলিভিশন নাটকজগৎ দেখছে নতুন প্রতিভাবান পরিচালক আবদুল্লাহ আকাশকে। যিনি একাধারে এই নাটকের অভিনয়শিল্পীও বটে। স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে ‘ফিল্ম এন্ড মিডিয়া’ ডিপার্টমেন্টে পড়াশোনা করে ইতোমধ্যেই জ্ঞানের ভিত মজবুত করছেন তিনি। এছাড়াও তার রয়েছে ১২ বছরের থিয়েটারে অভিনয় চর্চার অভিজ্ঞতা। আবদুল্লাহ আকাশ এর পরিচালনায় প্রথম নাটক ‘চেক চেক প্রেম’ এ থাকছেন পরিচিত মুখ সাফা কবির, ইরফান সাজ্জাদ সহ আরও অনেকে। নাটকটির চিত্রনাট্য লিখেছেন শ্রাবণী প্রামাণিক।

নাটকটি প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘এটি একই সাথে মিষ্টি প্রেমেরও গল্প, আবার জীবনের নিগূঢ় গভীর বাস্তবতারও চিত্র। এটি দেখে হো হো করে হেসে উঠবেন না হয়তো, আবার নিজের অজান্তেই আপনার ঠোঁটের কোনায় স্নিগ্ধ একটি হাসি আবিষ্কার করবেন। আবার হয়তো চিৎকার করে কেঁদে উঠবেন না, কিন্তু ব্যক্তিগত জীবনের গভীরে চাপা দেয়া কোনও ক্ষতের কথা মনে পরে হাহাকার বোধ করবেন। সকলে আগ্রহ নিয়ে নাটকটির জন্যে অপেক্ষা করবেন, তা বলাই বাহুল্য।’

সম্প্রতি রাজধানীর উত্তরাতে ‘চেক চেক প্রেম’-এর শুটিং শেষ হয়েছে। জানা গেছে, নাটকটি শিগগিরই একটি বেসরকারি চ্যানেলে প্রচার হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *