‘যাচাই-বাছাই করে মানসম্মত হলে কাজ করব’

টিভি নাটকে বিভিন্ন ধারার চরিত্রে অভিনয় করে একটি অবস্থান তৈরি করেছেন এ প্রজন্মের অভিনেতা শরীফ সরকার। ব্যতিক্রমধর্মী চরিত্র অভিনয় করে দর্শকদের মন জয় করেছেন। এবার ঈদে তার ১৫টার ও বেশি নাটক প্রচারিত হয়েছে। ঈদের সময় চ্যানেলগুলোর বিশেষ আয়োজনে রেকর্ড সংখ্যক নাটক প্রচার হয়ে থাকে। দর্শকদের নাটক দেখার বাড়তি চাহিদা থাকে। এ সময় কয়েকজন তারকার ভক্তরা অপেক্ষায় থাকেন ঈদের বিশেষ নাটকগুলোর জন্য। সেই তালিকায় সে না থাকলেও কিছুটা দর্শকদের আনন্দ দিতে পারছেন। জানা যায়, ঈদে তার অনেক গুলো নাটক প্রচার হয়েছে।

এর মধ্যে রয়েছে ১/ নাটক ” মেঘের বাড়ী যাবো ” রচনা,,, চয়ন দেব ও পরিচালনা,,, বি ইউ শুভ – প্রচারিত হয়েছে ঈদের দ্বিতীয় দিন একুশে টিভিতে রাত ৮টায়। ২/ নাটক “মেঘলা মেঘলা দিন ” রচনা ও পরিচালনা,,, বাবু সিদ্দিকী- প্রচারিত হয়েছে দীপ্ত টিভিতে ঈদের তৃতীয় দিন রাত ৮.৩০ মিনিটে। ৩/ নাটক “কয়েদী নাম্বার -৩৭০ ” রচনা ও পরিচালনা রাশেদা আক্তার লাজুক- প্রচারিত হয়েছে – এটি এন বাংলা ঈদের তৃতীয় – ৮.৩০ মিনিট। ৪/ নাটক ” এই শহরে ভালবাসা নাই ” রচনা ও পরিচালনা মহিদুল মহিম- প্রচারিত হয়েছে – আর টিভিতে ঈদের ষষ্ট দিন ৮.৩০ মিনিটে। ৫/ টেলিফিল্ম ” নায়িকার বিয়ে ” রচনা আপন হাসান ও পরিচালনা হাসান জাহাঙ্গীর- প্রচারিত হয়েছে- বৈশাখীতে ঈদের দিন দুপুর ১২.২০ মিনিটে। ৬/ টেলিফিল্ম ” একটি কিনলে একটি ফ্রি ” রচনা আপন হাসান।

ছবি:অভিনেতা শরীফ সরকার। 

পরিচালনা এ আর রায়হান। ৭/ ঈদের সাতপর্ব নাটক ” নায়িকার বিয়ে -২ ” রচনা আপন হাসান ও পরিচালনা আদিত্য জনি- প্রচারিত হয়েছে বৈশাখী টিভিতে প্রতিদিন ৬.২০ মিনিটে। ৮/ ঈদের সাতপর্ব ” বিয়ের বয়স ” রচনা উত্তম অধিকারী পরিচালনা আজীম খান- প্রচার বাংলা টিভি প্রতিদিন ৯.৩০ মিনিটে। ৯/ ঈদের সাত পর্ব ” আমি বিয়ে করবো না ” রচনা অলমগীর মুবিন ও পরিচালনা রাজু দেওয়ান- প্রচারিত হয়েছে বিজয় টিভিতে। ১০/ নাটক ” বিয়ের কেরামতি ” রচনা রুহুল আমীন পথিক পরিচালনা এম আর মিলন চিশতি- প্রচারিত হয়েছে এশিয়ান টিভিতে। ১১/ নাটক ” বাপের পেটা ফরহাদ ” রচনা বিদ্যুত রায় পরিচালনা কাজী সাইফ অসহম্মেদ- প্রচারিত হয়েছে নাগরিক টিভিতে। এছাড়া ঈদের সাতপর্ব 5 G ” ফাইভ জি নেটওয়ার্ক ” রচনা উত্তম অধিকারী ও পরিচালনা আজীম খানের নাটকে কাজ করেছেন।
এছাড়াও বর্তমানে বিভিন্ন চ্যানেলে তার অভিনীত অভিনিত সিরিয়াল নাটক প্রচার হচ্ছে সুপার কমেডি নাটক ” চাপাবাজ ” বৈশাখীতে প্রতি শনি, রবি, সোম, বার রাত ৯.২০ মিনিটে। নাটক ” কথা কাজে মিল নাই ” একুশে টিভিতে প্রতি মঙ্গল, বুধ, বৃহসপতি, রাত ৯ টায়। নাটক ” আস্তা পাগল ” এশিয়ান টিভি প্রতি শনি, রবি, সোম, বার রাত ৮.৩০ মিনিটে। তাছাড়া নাটক ” এ্যাকশন গোয়েন্দা ” প্রচারিত হচ্ছে এশিয়ান টিভিতে।

শরীফ সরকার বলেন, আমি সবসময় চেষ্টা করি ভালো কাজ করতে । এবং যতটুকু পারি বেছে বেছে দেখে কাজ করছি। আমি সবসময় ভালো কাজে বিশ্বাসী। তবে অনেক সময় চেষ্টা থাকলেও কিন্তু সম্ভব হয় না। তবে ঈদের কাজ যেহেতু এখন শেষ হয়েছে, তাই এখন থেকে আরো বেছে বেছে কাজ করব। প্রস্তাবের গুরুত্ব আগে যাচাই-বাছাই করে মানসম্মত হলে কাজ করব। তিনি আরও বলেন, সব কয়টি নাটকে ভিন্ন ভিন্নভাবে উপস্থিতি দর্শক দেখতে পেরেছেন। আর গল্পের সঙ্গে চরিত্রগুলো মানিয়ে নেওয়ার চেষ্টা করেছি। কতটুকু পেরেছি তা দর্শক ভালো বলতে পারবেন। আমার জায়গা থেকে সর্বোচ্চ দিয়ে কাজগুলো করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *