ডেঙ্গু সচেতনতায় ‘হীরাঝিল একতা সংঘ’

ডেঙ্গু প্রতিরোধে সচেতনা সৃষ্টির লক্ষ্যে র‌্যলি, সভা ও পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচী পালন করেছে সিদ্ধিরগঞ্জের হীরাঝিল একতা সংঘ। শনিবার (৩ আগস্ট) দুপুর ১২ টা থেকে ১ টা পর্যন্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১ নং ওয়ার্ডের হীরাঝিল আবাসিক এলাকায় কর্মসূচিটি অনুষ্ঠিত হয়। এতে স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণে রক্তদান, সাহায্যের হাত, হীরাঝিল ব্লাড ব্যাংক ও যুব সমাজ সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা অংশগ্রহণ করে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাসিক ১ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মোঃ ওমর ফারুক, হীরাঝিল সমাজ কল্যাণ সমিতির সভাপতি মোঃ হাবিবুল্লাহ্, ম্যানচেস্টার ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক ইকবাল হোসেন, মানব কল্যাণে রক্তদান সংগঠনের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান ফাহাদ, সাহায্যের হাত সংগঠনের সদস্য রাজিব, সিনবাদ, নুরুল আমিন ও হীরাঝিল সমাজ  কল্যাণ  সমিতি এবং হিরাঝিল একতা সংঘের সদস্যবৃন্দ।

ডেঙ্গু প্রতিরোধে সচেতনমূলক সভায় অতিথির বক্তব্যে নাসিক কাউন্সিলর ওমর ফারুক বলেন, ডেঙ্গু প্রতিরোধে আমাদের সবাইকে সচেতন হতে হবে। যতোদিন পর্যন্ত আমাদের এলাকায় ডেঙ্গু নিয়ন্ত্রণে না আসবে ততোদিন পর্যন্ত ডেঙ্গু প্রতিরোধের কার্যক্রম অব্যাহত থাকবে।

মোঃ হাবিবুল্লাহ্ বলেন, আমাদের প্রত্যেক এলাকায় সকলকে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা তৈরী করতে হবে।

সভা শেষে হিরাঝিল আবাসিক এলাকা থেকে এক র‌্যালি বের হয়ে আশপাশের এলাকা প্রদক্ষিণ শেষে ডাচ বাংলা ব্যাংক এলাকায় এসে শেষ হয়। এসময় ফগার মেশিন দিয়ে মশক নিধনের ঔষধও ছেটানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *