বিয়ের উপহার ৫ কেজি পেঁয়াজ

নিত্যদিনের বাজারদরে আলোচনায় এখন পেঁয়াজ। একদিনের ব্যবধানে শনিবার প্রতি কেজি পেঁয়াজের দাম ২৫০ টাকা থেকে কমে ২০০ টাকা হলেও আলোচনায় রয়েছে মসলা জাতীয় এ পণ্যটি। অস্বাভাবিকভাবে দাম বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ থেকে শুরু করে জাতীয় সংসদে নেতা-মন্ত্রীদের মুখেও এখন পেঁয়াজের কথা।

এবার এই পোঁয়াজের প্রভাব পড়েছে বিয়ে বাড়িতেও। শনিবার কুমিল্লার আদর্শ সদর উপজেলার কালকারপাড় গ্রামে এক বিয়েতে বরের বন্ধুরা উপহার হিসেবে দিয়েছেন ‘পেঁয়াজ’। র‌্যাপিং পেপারে মুড়িয়ে উপহার হিসেবে পাঁচ কেজি পেঁয়াজ দেন তারা। এ নিয়ে এলাকায় বেশ হাস্যরসের সৃষ্টি হয়েছে।

কালকারপাড় গ্রামের হাজী আবদুর রহিম মিয়ার ছেলে এমদাদুল হক রিপনের বৌভাত অনুষ্ঠানে এমন ঘটনা ঘটে।

পেঁয়াজ উপহার দেওয়া তিন বন্ধু শাহজাহান, শিপন ও শাহিদ জানান, তারা ২০০ টাকা কেজি দরে ৫ কেজি পেঁয়াজ কিনে উপহার হিসেবে দিয়েছেন। পেঁয়াজের বাজারে চলমান অস্থিরতাই তাদের এমন কিছু করতে উৎসাহিত করেছে। তাদের মতে, পণ্যটি বন্ধুর নতুন সংসারে বেশ কাজে লাগবে। পেঁয়াজের চড়া দামে এমন উপহার দেওয়াকে নিজেদের ‘প্রতিবাদ’ বলেও জানান তারা।

বর এমদাদুল হক রিপন বৌভাত অনুষ্ঠানে বন্ধুদের এমন উপহার পেয়ে বেশ উল্লসিত। তার কাছে ব্যতিক্রমী মনে হয়েছে এ ঘটনা। উপহারের এ পেঁয়াজ কি করবেন- এমন প্রশ্নের জবাবে বর বলেন, রান্নায় কাজে লাগাবো। এর বেশি কিছু বলতে চাননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *