জাতীয় দলের অনুশীলনে মেসি, ব্রাজিল ম্যাচে থাকবেন?

চোটের কারণে প্যারিস সেইন্ট জার্মেইঁয়ের শেষ দুই ম্যাচে খেলতে পারেননি। তবে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়ে প্রথম দিনের অনুশীলনেই ছিলেন লিওনেল মেসি। সোমবার ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচের জন্য অনুশীলন করে আর্জেন্টিনা। 

এদিন সকালে দলের সঙ্গে যোগ দিয়ে বিকেলেই অনুশীলনে আসেন মেসি। এর আগে আনহেল ডি মারিয়া ও লিয়ান্দ্রো পারেদেসকে সঙ্গী করে ফ্রান্স থেকে আর্জেন্টিনায় আসেন তিনি। পেশির অস্বস্তিতে ক্লাবের হয়ে দুটি ম্যাচে মাঠে নামেননি আর্জেন্টাইন তারকা। 

শঙ্কা ছিল বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচগুলোতে তিনি মাঠে নামতে পারবেন কি না। তবে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওআইসি স্পোর্টস জানিয়েছে, উরুগুয়ের বিপক্ষে ম্যাচে কিছুক্ষণ খেলবেন মেসি। ব্রাজিলের বিপক্ষে মাঠে থাকবেন পুরো ম্যাচেই।

আর্জেন্টিনার অনুশীলনেও ভারি কিছু করেননি মেসি। পারেদেসকে সঙ্গে নিয়ে কিছুক্ষণ দৌড় ও ব্যয়ামেই সীমাবদ্ধ ছিল অনুশীলন। দলের বাকিদের থেকেও তারা ছিলেন আলাদা। এর আগে চিকিৎসার জন্য মাদ্রিদেও গিয়েছিলেন মেসি।

মেসির আর্জেন্টিনার হয়ে খেলার ব্যাপারে নিজেদের আপত্তির কথা জানিয়েছিল পিএসজি। ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দো বলেছিলেন, ‘চোটের কারণে ক্লাবের হয়ে খেলতে না পারলেও জাতীয় দলের জন্য খেলতে চলে যাওয়া, এর কোনো মানে নেই। আর আমার মনে হয়, এমন সব পরিস্থিতি এড়াতে ফিফার মাধ্যমে একটা প্রকৃত চুক্তি করা দরকার।’ 

পাঠকের মন্তব্য